নতুন খবর

সিবিআই এর সামনে হাজিরা দিলনা রাজীব কুমার! সময় বাড়ানোর জন্য পাঠালেন চিঠি


কলকাতার প্রাক্তন কমিশনার রাজীব কুমার সারদা চিটফান্ড মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই এর সমনে সারা দিলেন না। সিবিআই ওনাকে সোমবার আধিকারিকদের সাথে বৈঠকের জন্য ডেকেছিল, কিন্তু রাজীব কুমার সিবিআই এর সামনে হাজিরা দেননি। সিবিআই এর আধিকারিকেরা এই তথ্য দেন।

যদিও রাজীব কুমার সিবিআই কে চিঠি পাঠিয়ে সারদা মামলা নিয়ে সিবিআই এর সামনে হাজিরা দেওয়ার জন্য আরও কিছু সময় চেয়ে নেন। সিআইডি এর এক আধিকারিক সল্টলেকে সিবিআই এর অফিসে পৌঁছে এই চিঠি দেয়। চিঠিতে লেখা আছে যে, রাজীব কুমার তিনদিনের ছুটিতে আছেন, সেই জন্য উনি সিবিআই এর ডাকে সারা দেননি।

সিবিআই এর সূত্র থেকে জানা যায় যে, এজেন্সির আধিকারকরা বারাসাত আদালতের সামনে উপস্থিত ছিল, যাতে সিবিআই এর জিজ্ঞাসাবাদ এড়াতে রাজীব কুমার কোন পদক্ষেপ না নিতে পারে। সিবিআই এর একটি টিম রবিবার রাজীবের বাড়িতে সারদা মামলার তদন্তের জন্য ওনার সাথে দেখা করতে যায়। ওনার সাথে দেখা না হওয়ার কারণে, প্রাক্তন আইপিএস অফিসার রাজীব কুমারকে সোমবার সিজিও কমপ্লেক্সে ডাকা হয়েছিল।

নির্বাচনী বিঁধি শেষ হওয়ার পর রবিবার রাতে রাজীব কুমারকে পশ্চিমবঙ্গ সরকার সিআইডি এর অতিরিক্ত মহানির্দেশক রুপে বহাল করে। রাজীব কুমার যাতে দেশ না ছাড়তে পারে, সেই জন্য শনিবার সিবিআই রাজীবের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করে।

এজেন্সি সারদা চিটফান্ড মামলার তদন্তের জন্য রাজীব কুমারকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করতে চায়। কারণ এই রাজীব কুমার সারদা মামলার তদন্ত দলের প্রধান ছিলেন। সারদা চিটফান্ড দ্বারা করা দুর্নীতিতে ২৫০০ কোটি টাকারও বেশি তছরুপ হয়। আর রাজীব কুমার সারদা মামলার তথ্য প্রমাণ লোপাট করেছে বলে অভিযোগ।

Source link

Tags

Related Articles

Close