নতুন খবর

বিহারে NDA এর ডঙ্কা, সব এক্সিট পোলেই খড়কুটোর মত উড়ে যাচ্ছে মহাজোট !

Exit Poll – প্রায় দেড় মাস পর্যন্ত চলা লোকসভা নির্বাচন (Lok Sabha Election) এবার শেষ হল। রবিবার সন্ধ্যে ছয়টা নাগাদ শেষ দফার ভোট গ্রহণও সম্পন্ন হয়ে যায়। দেশের সব রাজনৈতিক দল গুলোর সাথে সাথে জনতার নজরও ২৩ মে এর দিকে টিকে আছে। ওই দিনেই বিজেপির সরকার থাকবে না যাবে।

২০১৪ এর লোকসভা নির্বাচনে বিহারে মোদী ঝড়ের কারণে NDA ৩১ টি আসনে জয়লাভ করেছিল। কংগ্রেস ২ টি আর লালু প্রসাদ যাদবের দল ৪ টি আসনে জিতেছিল। এইবার লালু প্রসাদ যাদবের নেতৃত্বে কংগ্রেস, আরএলএসপি আর হাম মিলে জোট করেছে। আরেকদিকে নিতিশ কুমারের দল এনডিএ তে যোগ দিয়েছে।

টাইমস নাও ভিএমআর এর সমীক্ষা অনুযায়ী, বিহারে ৩০ টি আসন জিততে চলেছে NDA । আরেকদিকে মহাজোট ১০ টি আসন পেতে পারে। এবিপি নিয়েলসন এর এক্সিট পোল অনুযায়ী, বিহারে এনডিএ ৩৪, আর মহাজোট ৬ টি আসন পাবে।

আজতক এক্সিস পোল অনুযায়ী, বিহারে এনডিএ ৩৮ থেকে ৪০, আর মহাজোট ২ টি আসন পেতে পারে। নিউজ ২৪ চাণক্য অনুযায়ী, বিহারে এনডিএ ৩২ টি আসন, আর মহাজোট ৮ টি আসন পেতে পারে। ইন্ডিয়া টিভি এর সমীক্ষা অনুযায়ী, বিহারে এনডিএ ৩২ আর মহাজোট ৮ টি আসন পেতে চলেছে। নিউজ ১৮ এর এক্সিট পোল অনুযায়ী, বিহারে এনডিএ ৩৪-৩৬ টি আসন আর মহাজোট ৪-৬ টি আসন পেতে পারে।

 

Source link

Tags

Related Articles

Close