নতুন খবর

গুগল রিপোর্ট: পশ্চিমবঙ্গে BJP সার্চ করছে ৮১% তো TMC সার্চ করছে মাত্র ১৯ % জনতা।

লোকসভা নির্বাচন নিয়ে পশ্চিমবঙ্গ থেকে যে ফলাফল আসবে তা চমকে দেওয়ার মতো হবে। এমনিতেই পশ্চিমবঙ্গ নিয়ে বেশ ভলোরকম আশা দেখছে ভারতীয় জনতা পার্টি। পশ্চিমবঙ্গে বেশি জোর দেওয়ার জন্য নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং যোগী আদিত্যনাথ লাগাতার প্রচারকার্যও চলিয়েছে। যদিও রাজনৈতিক হিংসার দিকে লক্ষ রেখে নির্বাচন কমিশন শেষ দফার বেশ কিছু সময় আগেই প্রচারে নিষেধাজ্ঞা লাগিয়ে দিয়েছে। একই সাথে এক্সিট পোল বের করার উপরেও নিষেধাজ্ঞা জারি করেছে। কলকাতায় অমিত শাহের সভাকে কেন্দ্র করে যে হিংসা ছড়িয়ে ছিল তা পুরো গণতান্ত্রিক সিস্টেমের উপর প্ৰশ্ন তুলে দিয়েছিল। যার পর নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

তবে পশ্চিমবঙ্গের ফলাফল চমকপ্রদ হবে সেটা বলে দিচ্ছে গুগল ট্রেন্ডস। বিগত ৩০ দিনে বাঙালিরা গুগলে যা করছে তার রিপোর্ট সামনে চলে এসেছে। বাঙালি জনতা গুগলে ভারতীয় জনতা পার্টি(BJP) ও তৃণমূল কংগ্রেস(TMC) এর মধ্যে কাকে বেশি সার্চ করছে তার রিপোর্ট গুগল ট্রেন্ডস জানিয়ে দিয়েছে। বিগত ৩০ দিনে বাঙালি সমাজ যা করছে তা বেশ দেখবার মতো।

গুগলে এর অনুযায়ী, পশ্চিমবঙ্গ থেকে বিজেপি বনাম তৃণমূল এর ক্ষেত্রে ৮১% সার্চ BJP এর জন্য করা হয়েছে এবং ১৯% সার্চ তৃণমূলের জন্য করা হয়েছে। বিগত ৩০ দিনের ডাটা পাঠকদের জন্য দেওয়া হলো।এটা বিগত ৩০ দিনের ডাটা যখন নির্বাচন প্রচার চরমে ছিল। প্রত্যেক দিন তৃণমূল কংগ্রেসের থেকে ভারতীয় জনতা পার্টিকে বেশি সার্চ করা হয়েছে। তৃণমূল কংগ্রেস এক বারের জন্যেও ভারতীয় জনতা পার্টির আসে পাশে আসতে পারেনি।

পশ্চিমবঙ্গের শহরগুলির কথা বলতে গেলে, কলকাতা সহ প্রায় সব শহরের অবস্থা একই। সবক্ষেত্রে ভারতীয় জনতা পার্টি তৃণমূল কংগ্রেসের থেকে এগিয়ে রয়েছে। গুগল ডাটা থেকে একটা অনুমান করা যাচ্ছে যে মানুষ কোন পার্টির দিকে আকর্ষিত হচ্ছে। গুগলের ডাটা স্পষ্ট বুঝিয়ে  দিচ্ছে যে মোদীর সামনে মমতা দূর দূর পর্যন্ত নেই। পশ্চিমবঙ্গের মানুষ জমিয়ে BJP এর প্রতি প্রভাবিত হচ্ছে।

Source link

Tags

Related Articles

Close