নতুন খবর

৫২ জন পাকিস্তানিকে দেশ থেকে বের করে দিল আমেরিকা, মোদীর জন্য ট্রাম্প একাজ করেছে বলে দাবি কট্টরপন্থীদের।

আমেরিকা (America) তাদের দেশে ৫২ পাকিস্তানিকে জনকে হেফাজতে নিয়ে তদন্ত চালিয়েছিল আর এখন তাদেকে তাড়িয়ে দেওয়া হয়েছে।  পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহেমুদ খুরেশি নিজে জানিয়েছেন। আমেরিকা ৫২ জন পাকিস্তানিকে দেশ থেকে বের করে দিয়েছে যারা ধার্মিক উন্মাদী সংক্রান্ত মামলায় সংযুক্ত ছিল। আমেরিকা তাদের অভ্যন্তরীণ সুরক্ষা নিয়ে কোনো রিস্ক নিতে রাজি নয় যার জন্য সন্দেহ হওয়া মাত্র পাকিস্তান ধার্মিক উন্মাদীদের উপর তদন্ত শুরু করে দেয় এবং এখন তাদের বের করে দেওয়া হয়েছে।

আমেরিকার মতে তারা দেশ থেকে নোংরা সাফ করছে এবং এই ধরনের আবর্জনা তারা কোনোভাবেই দেশে রাখবে না। সূত্রের খবর অনুযায়ী, আমেরিকা তাদের দেশে আর তদন্ত চালাবে ও ধার্মিক উন্মাদীদের বের করবে। ট্রাম্প প্রশাসন কোনোভাবেই ইসলামিক কট্টরতাকে পছন্দ করতে রাজি নয়। আমেরিকা জোর প্রয়োগ করে ৫২ জন পাকিস্তানিকে পাকিস্তানের খরচাতেই বিমানে বসিয়ে ইসলামাবাদ পাঠিয়ে দিয়েছে।

আমেরিকা মোট ৫৩ জনকে তাড়িয়েছে বলে খবর কিন্তু ৫২ জন ইসলামাবাদ এসে পৌঁছেছে বাকি ১ জনের কোনো খোঁজ নেই। পাকিস্তানের পত্রিকা ডনের খবর অনুযায়ী, ৫২ জন উন্মাদী পাকিস্থানের ইসলামাবাদে পৌঁছালেও ১ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমেরিকা পাকিস্তানের দূতাবাসের লোকজনকে ডেকে তাদের সাথে  কথা বলে কট্টরপন্থীদের বিমানে চাপিয়ে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হয়।

আমেরিকা জানিয়েছে, এই সমস্থ পাকিস্তানিরা ভিসা উলঙ্ঘন, ধার্মিক উন্মাদ, অপরাধ ইত্যাদির সাথে জড়িত ছিল। তাই এদেরকে তাড়িয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে এই ইস্যুতে ভারতের কিছুজন ও পাকিস্তান মোদীর উপর দোষারোপ চাপিয়েছে। অনেকের দাবি, মোদী আমেরিকার উপর চাপ সৃষ্টি করে পাকিস্তানিদের বের করার কাজ করছে। পাকিস্তানের মিডিয়া ট্রাম্পের উপর আক্রমণ করতে শুরু করে দিয়েছে।

Source link

Tags

Related Articles

Close