নতুন খবর

ইমরান খানের মূর্খতা নিয়ে পুরো বিশ্বে হাসাহাসি! জাপান ও জার্মানিকে পরস্পরের প্রতিবেশী দেশ বললেন ইমরান খান।

অল্পবিদ্যা ভয়ঙ্করী! পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খানের ক্ষেত্রে এখন ঠিক এমনটাই হচ্ছে। ক্রিকেট জানলেই তার মধ্যে বিশ্বের রাজনৈতিক, ভৌগোলিক জ্ঞান থাকবে এটার কোনো যুক্তি নেই। যাইহোক পাকিস্থানের জনগণ দেশের দায়িত্ব একজন প্রাক্তন ক্রিকেটারের উপর তুলে দিয়েছে। যা এখন পাকিস্থানীদের জন্য বড়ো সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। আসলে আন্তর্জাতিক মহলে পাকিস্তানের নাক কাটিয়ে দিয়েছেন ইমরান খান। সম্প্রতি এক আন্তর্জাতিক বৈঠকের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

পাকিস্থানের প্রধানমন্ত্রী ইমরান খান এখন  ইরান সফরে রয়েছেন। সেখানে আন্তর্জাতিক অতিথিদের সামনে ইমরান খান জার্মানি এবং জাপানের উল্লেখ করেছিলেন। ইমরান খান মন্তব্য করেন যে জার্মানি ও জাপানের সীমা একে অপরের সীমার সাথে মিলিত হয়। অর্থাৎ ইমরান খানের মতে, জার্মানি ও জাপান বর্ডারের এপার-ওপারের দেশ তথা প্রতিবেশী দেশ। কিন্তু একটা স্কুলে পড়া ছাত্রও এটা জানে যে জার্মানি ও জাপান আলাদা দেশ তথা দুই দেশের সীমা একে অপরের সাথে মিলিত হয় না।

জানিয়ে দি, জার্মানি ও জাপানের দূরত্ব প্রায় ৯০০০ কিমি। জাপান পূর্ব এশিয়ার প্রশান্ত মহাসাগরের স্থিত একটা দেশ অন্যদিকে জার্মানি মধ্য ইউরোপের দেশ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় দুটি দেশ একই পক্ষে ছিল। কিন্তু ইমরান খান নিজের মতো করে ভৌগলিক ও ইতিহাস বিবৃত করেছেন। আন্তর্জাতিক অথিতিদের কাছেই ইমরান খান ভুলভাল মন্তব্য করে এখন পুরো বিশ্বের কাছে হাসির পাত্রে পরিণত হয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

এমনকি পাকিস্থানের সাংবাদিকরা নিজের প্রধানমন্ত্রীর এমন অর্ধজ্ঞানকে নিয়ে ট্রল করতে শুরু করেছেন। পাকিস্থানে সরকারের বিপক্ষে থাকা নেতারাও ইমরান খানের বিরুদ্ধে মুখর হয়ে ঘটনাকে লজ্জাজনক আখ্যা দিয়েছেন। অন্যদিকে ভারতীয়রা ইতিমধ্যে পাকিস্থানের উপর জমিয়ে ট্রোল করা শুরু করে দিয়েছে। GK তে শুন্য জ্ঞান আর এনাদের নাকি কাশ্মীর চাই- এমনটাই বক্তব্য ভারতীয় সমাজের। India Rag এর পাঠকদের জন্য ভিডিও উপরে দেওয়া হয়েছে।

Source link

Tags

Related Articles

Close