নতুন খবর

রাফাল চুক্তি নিয়ে দেশবাসীকে ভুল বোঝানোর জন্য, রাহুল গান্ধীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলো সুপ্রিম কোর্ট

রাফাল চুক্তি (Rafale Deal) নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরুদ্ধে দায়ের করা অবমাননা মামলা নিয়ে সুপ্রিম কোর্ট (Supreme Court of India) জবাব চাইল। সোমবার শুনানির সময় সুপ্রিম কোর্টের প্রধান বিচারক (chief justice of supreme court) রঞ্জন গগৈ ( Ranjan Gogoi ) বলেন, এমন কিছু কথা বলা হয়েছে, যেগুলো আমরা বলিনি।

এবার এই মামলা নিয়ে সুপ্রিম কোর্ট (supreme court) রাহুল গান্ধীর কাছে জবাব চেয়েছে। বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি (meenakshi lekhi) রাহুল গান্ধীর বিরুদ্ধে এই আবেদন দাখিল করেছিলেন, সেই আবেদন নিয়েই সোমবার সুপ্রিম কোর্টে (supreme court) শুনানি হয়। আদালত এই মামলার পরবর্তি শুনানির জন্য আগামী ২২ এপ্রিল এর তারিখ ঠিক করেছে।

প্রসঙ্গত এর আগে সুপ্রিম কোর্ট (supreme court) রাফাল (Rafale) বিমান চুক্তি নিয়ে দায়ের করা পুনর্বিচারের আবেদনে শুনানি করার সময় বলেছিল, চুরি যাওয়া গোপনীয় নথি গুলোকেও আদালত স্বীকার করবে। আর এরপর রাহুল গান্ধী ৯ এপ্রিল আমেঠি আসন থেকে মনোনয়ন দেওয়ার পর সংবাদ মাধ্যমকে জানায়, ‘ এবার সুপ্রিম কোর্টও স্বীকার করলো চৌকিদার চোর।”

উনি দাবি করে বলেন, শীর্ষ আদালত স্বীকার করেছে যে রাফাল (Rafale) নিয়ে দুর্নীতি হয়েছে। রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন, ‘আমি খুব খুশি, আর আমি কয়েক মাস ধরেই বলে আসছি প্রধানমন্ত্রী এয়ারফোর্সের টাকা অনিল আম্বানিকে দিয়েছে। আর এখন সেটা সুপ্রিম কোর্টও স্বীকার করলো। সুপ্রিম কোর্ট এখন এই ব্যাপারে তদন্ত করবে।”

এরপর বিজেপির সাংসদ মীনাক্ষী লেখি (meenakshi lekhi) সুপ্রিম কোর্টে একটি আবেদন করে জানায়, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) তাঁর র‍্যালি এবং অন্য মাধ্যমে নিজের মনের কথা সুপ্রিম কোর্টের নাম নিয়ে বলছেন। মীনাক্ষী লেখি (meenakshi lekhi) কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর অভিযোগ করে বলেন, ‘ রাহুল গান্ধী (Rahul Gandhi) নিজের ব্যাক্তিগত ধারণা সুপ্রিম কোর্টের নাম নিয়ে চালাচ্ছে, আর দেশবাসীর সামনে ভুয়ো তথ্য তুলে ধরছে।

মীনাক্ষী লেখির (meenakshi lekhi) আবেদনে শুনানি করতে গিয়ে চিফ জাস্টিস (chief justice) এর ডিভিশন বেঞ্চ জানায়, রাহুল গান্ধী এমন কিছু বলেছে, যেটা আমরা কোনদিনও বলিনি। এবার রাহুল গান্ধীকে এর জবাব দিতে হবে।

Source link

Tags

Related Articles

Close