নতুন খবর

পাকিস্থানের পক্ষ নেওয়া বন্ধ করুক চীন, ভারত আক্রমক হলে মহাপ্রলয়ের জন্য দায়ী হবে চীন: আমেরিকা।

পাকিস্থান ও চীনকে হোয়াইট হাউসের এক আধিকারিকের তরফ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। রিপাবলিক টিভির খবর অনুযায়ী, পাকিস্তান ও চীন উভয় দেশকে আমেরিকা ওয়ার্নিং দিয়েছে। আমেরিকা চীনকে বলেছে তারা যেন পাকিস্থানের পক্ষ না নেয়। মাসুদ আজহারের মতো আতঙ্কবাদীকে চীন যেভাবে বাঁচানোর চেষ্টা করছে তার উপর চিন্তা প্রকাশ করেই হোয়াইট হাউসের আধিকারিক এই মন্তব্য করেছেন।

হোয়াইট হাউসের সিনিয়র আধিকারিক।বলেছেন, যদি ভারতে আবার পুলবামার মতো হামলা হয় তবে ভারতকে আটকানো অসম্ভব হবে। এটা পাকিস্থানের জন্য খুবই মুশকিল পরিস্থিতি এনে দেবে। ভারতের উপর একটা হামলা হলে সেটা পাকিস্থানের অস্তিতকে বিপদে ফেলতে পারে। যদি চীন এইভাবে পাকিস্থানের আতঙ্কবাদীদের পক্ষ নেয় তবে সেটা এশিয়া মহাদেশের পরিস্থিতি অনিয়ন্ত্রিত করে তুলবে।

আমেরিকার মতে ভারত এখন আক্রমক মুডে রয়েছে এবং যদি আরো একটা হামলা ভারতের উপর হয় তাহলে সেটা ভারতকে আরো আক্রমক করে তুলবে। এর জন্য যে বিপর্যয় ঘটবে সেটার ক্ষেত্রে চীনও দায়ী থাকবে। আমেরিকা পাকিস্তানকে স্পষ্ট সংকেত দিয়েছে তার পোষা আতঙ্কবাদীদের কাবু করে নেওয়ার। হোয়াইট হাউসের আধিকারিক এটা বুঝিয়ে দিয়েছেন, যদি ভারত প্রলয় শুরু করে তবে সেটা আটকানো প্রায় অসম্ভব।

https://platform.twitter.com/widgets.js

চীনের ব্যাবহার থেকে এমনিতেই আক্রোশিত হয়ে আছে সাধারণ ভারতীয়রা। চীনের প্রোডাক্ট বয়কটের ডাক পর্যন্ত দিয়েছে সচেতন ভারতীয় সমাজ। তাই ভারতে আরো একটা হামলা মানে পাকিস্থান, চীন দুই দেশকেই ফল ভুগতে হতে পারে। জানিয়ে দি পুলবামা হামলার পর ভারত পরমাণু স্ট্রাইকের পস্তুতি পর্যন্ত নিয়ে ফেলেছিল। এই খবর CIA এর কাছেও ছিল। আর বর্তমানের পরিস্থিতির দিকেও লক্ষ রাখছে আমেরিকা যার ভিত্তিতে পাকিস্থান ও চীনকে সাবধান হতে বলা হয়েছে।

Source link

Tags

Related Articles

Close