নতুন খবর

পাকিস্তানের হাই-কমিশনের বাইরে গ্রেফতার হুরিয়ত নেতা

দিল্লি পুলিশ হুরিয়ত কনফারেন্সের এক নেতাকে পাকিস্তানের হাই-কমিশনের বাইরে থেকে গ্রেফতার করেছে। ওই নেতা পাকিস্তানি রাষ্ট্রীয় দিবস ( পাকিস্তান ন্যাশানাল ডে ) পালন করার জন্য সেখানে গেছিল। ভারত আগেই পাকিস্তানের রাষ্ট্রীয় দিবস অনুষ্ঠানে যোগ দেবেনা বলে জানিয়েছে। আর এর পরেও পাকিস্তান কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের চিঠি লিখে আমন্ত্রণ জানায়। আর ভারত পাকিস্তান দ্বারা হুরিয়ত নেতাদের আমন্ত্রণ জানানো নিয়ে বিরোধিতা করে নিজের কোন প্রতিনিধি পাঠাবে না বলে জানিয়ে দিয়েছিল।

https://platform.twitter.com/widgets.js

আজ দুপুরে বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র ভারত সরকারের স্ট্যান্ড স্পষ্ট করে বলেছিলেন, ‘পাকিস্তানের হাই-কমিশন ভারতের নিষেধের পরেও হুরিয়ত নেতাদের আমন্ত্রণ পাঠিয়েছে।” উনি এও বলেছিন যে, ভারত সরকার হুরিয়ত নেতাদের সাথে পাকিস্তানের প্রেম নজরআন্দাজ করবে না। শুধু তাই নয়, ইসলামাবাদের বাহ্রতিয় হাই-কমিশনের কোন আধিকারিক এই অনুষ্ঠানে যাবেনা বলে জানিয়ে দিয়েছিল ভারত।

উল্লেখনীয়, পাকিস্তান প্রতি বছর ২৩ শে মার্চ লাহোর অধিবেশন এর কথা স্মরণ করে রাষ্ট্রীয় দিবস পালন করে। ভারতে থাকা পাকিস্তানের হাই-কমিশন এবার ২২ শে মার্চ এই অনুষ্ঠান পালন করবে বলে সিদ্ধান্ত নেয়। গত বছর ভারতের কৃষি রাজ মন্ত্রী পাকিস্তানের হাই-কমিশনে এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

Source link

Tags

Related Articles

Close