নতুন খবর

চীনের মিডিয়া খোলাখুলি বললো- ভারতের বর্তমান প্রধানমন্ত্রী একজন রকস্টার!

চীন ভারতের মিত্র দেশ নয়, চীনের মিডিয়ার উপরেও চীনের সরকারের হাত থাকে। চীনে ভারতের মতো কোনো মিডিয়া নেই যাদের স্বাধীন ও নিরপেক্ষ কথা বলার অধিকার রয়েছে। চীনে যা খবর পরিবেশন হয় পুরোটাই সরকারের হিতে করতে হয়। চীনের মিডিয়া নিজের ইচ্ছামত যা খুশি বলতেও পারে না।

আর এখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চীনের মিডিয়ায় ছেয়ে গেছেন। অবশ্য এটা ঠিক যে পুরো বিশ্বের মিডিয়া আগেই প্রধানমন্ত্রী মোদর প্রশংসা মুখরিত হয়েছে। তবে চীন এক প্রকার ভারতের শত্রু দেশ যার জন্য ওই দেশের মিডিয়া ভারতের নিয়ে প্রশংসা করে না। কিন্তু এখন প্রধানমন্ত্রী মোদীর কাজ দেখে এখন চীনের মিডিয়াও প্রভাবিত না হয়ে থাকতে পারেনি।

চীনের মিডিয়া এখন প্রধানমন্ত্রীকে রক স্ট্রার বলে আখ্যা দিয়েছেন। চীনের মিডিয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রক স্টার বলে প্রশংসা করেছেন,  এমন নেতা যিনি পুরো বিশ্বে নিজের ছাপ ছেড়ে যাচ্ছেন, যিনি ভারতকে বদলানোর জন্য পজেটিভ ভূমিকা পালন করছেন।

চীনি মিডিয়ার লোকজন খোলাখুলি প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা করেছেন। যখন নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী পদে বসেছিলেন তখন ভারত নমিনাল জিডিপিতে ১১ তম স্থানে ছিল, আর আজ ভারত ৬ তম স্থানে। মাত্র ৫ বছরের মধ্যে প্রধানমন্ত্রী মোদী ভারতকে ৬ তম স্থানে পৌঁছে দিয়েছেন।
শুধু এই নয়, পুলবামা হামলার পর মোদী পাকিস্থানের অবস্থা কি করেছে সেটা পুরো বিশ্ব দেখেছে। মোদীর সময়কালে দেশের ছবি পুরো বিশ্বে একটা শক্তিশালী ও প্রভাবশালী দেশ হিসেবে সামনে এসেছে। আর এখন চীনের মিডিয়াও মোদীর ফ্যান হয়ে গেছে।

Source link

Tags

Related Articles

Close