নতুন খবর

বড় ঝটকা কংগ্রেসে, এবার BJP-AIADMK জুটিতে নাম লেখাল আরকেটি প্রভাবশালী দল

তামিলমাড়ুতে জোটের ব্যাপারে বিজেপি এআইডিএমকে এর জোট কংগ্রেসকে পিছনে ফেলে এস. রামদাস এর দল পট্টলি মক্কল কাচী এর সাথে জোট করে নিলো। ডেপুটি মুখ্যমন্ত্রী এবং এআইডিএমকে  এর নেতা পনিরসিলভম মঙ্গলবার জানান, ‘পিএমকে আজ আমাদের সাথে যুক্ত হল। আগামী নির্বাচনে তাঁদের জন্য ছয়টি আসন এবং রাজ্যসভায় একটি আসন দেওয়া হয়েছে। উপনির্বাচনে আমরা ২১ টি আসনে লড়ব আর পিএমকে আমাদের সমর্থন করবে”

S Ramadoss

এআইডিএমকে এর এক বরিষ্ঠ নেতা সংবাদসংস্থার সাথে কথা বলে এই খবরে শিলমোহর দেন। এস. রামদাস এর নেতৃত্বে থাকা পিএমকে এর তামিলনাড়ুতে চরম জন সমর্থন আছে। বিশেষ করে, ওবিসি সম্প্রদায়ের চরম সমর্থন আছে তাঁদের সাথে। ১৯৯৯ সালে লোকসভা নির্বাচন থেকে এখনো পর্যন্ত প্রতিটি নির্বাচনে তাঁরা ৫ থেকে ১০ শতাংশ ভোট পায়।

ডিএমকে আর এআইডিএমকে বিগত কয়েকমাস ধরেই পিএমকে কে তাঁদের সাথে আনার চেষ্টা করছিল। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী পিএমকে কে এনডিএ তে আনার জন্য এক বড় ব্যাবসয়ায়ী বিজেপি আর এআইডিএমকে সাহাজ্য করেছেন। 

২০১৪ এর নির্বাচনে পিএমকে এনডিএ এর সাথে ছিল। কিন্তু মোদী সরকারের ক্যাবিনেটে যায়গা না পাওয়ার জন্য রামদাস বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করেন। গত একমাস ধরে কংগ্রেস এই দলকে নিজের সাথে আনার চেষ্টা চালাচ্ছিল। কিন্তু তাঁরা সফল হয়নি।

শোনা যাচ্ছে আগামী লোকসভা নির্বাচনের সাথে সাথে তামিলনাড়ুর ১৮টি বিধানসভা আসনে উপনির্বাচন হবে। বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য এআইডিএমকে কে ওই ১৮ টির মধ্যে ১১ টি আসনে জিততে হবে।

Source link

Tags

Related Articles

Close