নতুন খবর

বড় খবর: যুদ্ধ স্থিতিতে ভারতকে নো লিমিট সাহায্যের ঘোষণা ইজরায়েলের। টেকনিক, অস্ত্র সমস্থকিছু দিয়ে ভারতের পাশে দাঁড়াবে ইজরায়েল।

পুলবামা হামলার পর ইজরায়েল বিশ্বের প্রথম দেশ ছিল যে ভারতের সমর্থনে এসেছিল। প্রথমত ইজরায়েলের রাজদূত ভারতকে সমর্থন জানিয়েছিলেন। এরপর ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু লিখিতভাবে ভারতের সমর্থন করেছিলেন। এমনকি ইজরায়েল অধিকারিকভাবে ভারতের বলিদানি CRPF জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি দিয়েছিল।

পুলবাম হামলা নিয়ে দেশের পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়ে গেছে। পাকিস্থান নিজেকে বাঁচানোর জন্য UN পর্যন্ত চলে গিয়েছে। পাকিস্থান এটা বুঝে নিয়েছে যে ভারত যে কোনো সময় স্ট্রাইক করতে পারে। এই কারণে পাকিস্থানের দু একজন মন্ত্রী পরমাণু হামলার ধমকি দিচ্ছে।

এই পরিস্থিতিতে ইজরায়েল দেরী না করেই ভারতের পক্ষ নিয়ে দাঁড়িয়ে পড়েছে। ইজরায়েলের রাজদূত ভারতের হয়ে সমর্থন করার ঘোষণা করেছে এবং সেটাও বিনা লিমিটে। অর্থাৎ যুদ্ধে ভারতকে ইজরায়েল যে সাহায্য করবে সেটাতে কোনো সীমা থাকবে না। টেকনিক, অস্ত্র সবদিক থেকে ইজরায়েল ভারতকে সমর্থন করবে আর এটার জন্য কোনো লিমিট বাঁধা থাকবে না। মন খুলে ইজরায়েল ভারতের সাহায্য করবে।

ইজরায়েলের রাজদূত রণ মালকা জানিয়েছেন যে ভারত ও পাকিস্থানের যুদ্ধের পরিস্থিতি ইজরায়েল কোনো লিমিট(সীমা) ছাড়াই ভারতকে সমর্থন করবে। PTI এর সাথে বার্তার সময় ইজরায়েলের রাজদূত এই ঘোষণা করেছেন এবং এর নিশ্চিতকরণ মায়া কোটস করেছেন। এর আগে কার্গিল যুদ্ধের সময় ইজরায়েল টেকনিক ও অস্ত্র দিয়ে ভারতের সাহায্য করেছিল। সেই সময় ইজরায়েল ভারতের সেনাকে লেজার গাইডেড মিসাইল প্রদান করেছিল যার সাহায্যে ভারত বেশি উচ্চতায়  বসে থাকা পাকিস্থানের সেনার উপর সঠিক নিশানা লাগিয়েছিল। আবার যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে এবং ভারতের সমর্থন নিয়ে ইজরায়েল দাঁড়িয়ে পড়েছে। এবারের ঘোষণা বিনা লিমিটের।

Source link

Tags

Related Articles

Close