নতুন খবর

ব্রেকিং খবর : সারারাত গণনার পর বেরিয়ে এলো উত্তরখণ্ডের নির্বাচনের ফলাফল! কংগ্রেসকে হারিয়ে বিপুল ভোটে জয়ী হলো বিজেপি।


ভারত খবর : উত্তরাখণ্ডে পৌরসভা নির্বাচনে জয়ী হলো বিজেপি !

উত্তরখন্ড পৌরসভা নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে। পৌরসভা নির্বাচনে মেয়র ও সভাপতি পদের জন্য ৮৪ আসনের উপর দীর্ঘরাত মত গননা পর বুধবার সকালে ৮৩ টি আসনের ফলাফল জারি করে দেওয়া হয়েছে। এর মধ্যে ৩৪ টি আসনে বিজেপি জয় লাভ করেছে। অন্য দিকে কংগ্রেসের হাতে ২৫ টি আসন এসেছে। ২৩ টি আসনের উপট নির্দলীয় পার্থী জয় লাভ করে তাদের উপস্থিতি মজবুত সংকেত দিয়েছে। বসপা একটা আসন কব্জা করেছে। তবে AAP, সপা, ও ক্ষেত্ৰীয় পার্টিগুলি পুরোপুরি সাফ হয়ে গেছে। জানিয়ে দি মেয়রের ৭ আসনের মধ্যে দেরাদুন, হরিদ্বার, কাশিপুর, ঋষিপুর, কোটাদ্বার, হালদাভনি আসনের উপর ফলাফল ঘোষণা করে দেওয়া হয়েছে।৭ টি আসনের মধ্যে ৫ টি নগর নিগমে বিজেপি জয়লাভ করেছে এবং ২ টি আসনে কংগ্রেস জয়লাভ করেছে।

দেরাদুন পৌরসভার সুনীল উনিনান ৩৫,৬৩২ ভোটে জয় লাভ করেছেন। উনি কংগ্রেসের দীনেশ আগরওয়ালকে হারিয়েছেন। হালদাভনি ও রুদ্রপুর আসনেও বিজেপি জয়লাভ করেছে। তবে কোটাদ্বার এই প্রথম কংগ্রেস অস্থিতে আসতে পেরেছে। হেমলতা নেগী সেখানে থেকে জয় লাভ করেছেন।

হরিদ্বারতেও কংগ্রেস জয়ী হয়েছে। এবার উত্তরখন্ড এ ব্যালট পেপারে নির্বাচন সম্পন্ন হয়েছে। এর আগে ২০১৩ সালে ৪ নগর নিগমে EVM এই ব্যাবহার করা হয়েছিল। রবিবার দিন পুরো রাজ্যে ৬৯.৭৯% মত প্রদান সম্পন্ন হয়েছিল। রবিবার ৭ পৌর করপোরেশন, ৩৯ টি পৌরসভা ও ৩৮ টি পৌর পঞ্চায়েতের নির্বাচন অনুষ্ঠিত করা হয়েছিল।

সামনে ২০১৯ লোকসভা নির্বাচন আর তার আগে বিজেপির জন্য এমন ফলাফল শুভ সংকেত বলেই ধরা হচ্ছে। রাত ১২.১৫ থেকে শুরু করে সকাল পর্যন্ত লাগাতার গণনার ফল বেরিয়ে আসছে যা নিয়ে এখন উত্তরখন্ড এর রাজনীতি জমে উঠেছে।

Tags

Related Articles

Close