নতুন খবর

পরিবারতন্ত্র বনাম মোদী! এবার কংগ্রেসকে খোলাখুলি চ্যালেঞ্জ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


এবার জনসভা করতে গিয়ে মোদীজিকে পাওয়া গেল এক অন্য ভূমিকায়। এইদিন মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য প্রচারের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী মোদীজি মধ্যপ্রদেশের শাহডোলে জনসভায় যান সেখানেই মোদীজিকে দেখা গেল সম্পূর্ণ এক নুতন রুপে। মোদীজি এইদিন সেখানকার জনসভা থেকে সরাসরি কংগ্রেস কে চ্যালেঞ্জ জানিয়েছেন। তিনি এই দিন চ্যালেঞ্জের শুরে কংগ্রেস কে উদ্দেশ্য করে বলেন যে, আসুন মুখোমুখি মোকাবিলা হয়ে যাক। প্রধানমন্ত্রী মোদীজি শুক্রবার ছত্তিশগড়ে ও মধ্যপ্রদেশে অনেক গুলি জনসভা করেন। আর সেইদিনের সব গুলি জনসভাতেই মোদীজিকে পাওয়া গেল আক্রমণাত্মক ভূমিকায়। তিনি এই দিন কংগ্রেস কে তুলোধোনা করেন। কংগ্রেসের সমস্ত সমাজবিরোধী কাজ গুলি চোখে আঙুল দিয়ে দেখিয়ে চ্যালেঞ্জ জানিয়েছেন।

শাহডোলে মোদীজি ভোট প্রচারে গিয়ে গান্ধী পরিবার কে কটাক্ষের শুরে বলেছেন, এবার দেশের মানুষ কোনো ব্যাক্তি বা পরিবার কে দেখে ভোট দেবেন না। এবার শুধু ভোট দেওয়া হবে উন্নয়ন কে দেখে। এইদিন তিনি আরও বলেন যে, দেশের মানুষ ঠিক বুঝে গেছেন যে, একটি পরিবারের চার প্রজন্ম দেশ কে কি দিয়েছেন আর অপর দিকে চার বছরে সাধারণ পরিবারের এক চা ওয়ালা প্রধানমন্ত্রী দেশের কতটা উন্নতি করেছেন। এইদিনের জনসভায় মোদীজি বলেছেন যে, দেশের জনগন কে কংগ্রেস বরাবর ভুল বুঝিয়েছেন। ক্ষমতায় থাকাকালীনও তারা জনগণ কে ভুল বোঝাতো এখনও সেটাই করছে।

কংগ্রেসের নেতামন্ত্রীরা মধ্যপ্রদেশের জনগণ কে বলছেন যে, শিবরাজ শিং এটা করেনি সেটা করেনি। কিন্তু তাদের কাছে একটাই প্রশ্ন আপনারা যে ৫৫ বছর ক্ষমতায় ছিলেন তখন কি করেছেন? প্রধানমন্ত্রী মোদীজি এইদিন কংগ্রেস কে বলেন যে, আপনারা কি এমন কোনো রাস্তাঘাট বানিয়েছেন যেটা বিজেপির আমলে ভেঙে গিয়েছে? কিংবা এমন কোনো স্কুল কলেজ যেখানে বিজেপির আমলে পড়াশোনা বন্ধ হয়ে গিয়েছে।

তার কিছু হয় নি। অপর দিকে কংগ্রেসের আমলে যেসমস্ত কাজকর্ম গুলি হয় নি সেইসব বিজেপির আমলে হয়েছে। তাই বিজেপি সরকার কে কোনো প্রশ্ন করার অধিকার কংগ্রেসের নেতাকর্মীদের নেই। প্রধানমন্ত্রী বলেন, বিজেপির উপর প্রশ্ন উঠাবার অধিকার সাধারণ মানুষের আছে কিন্তু কংগ্রেসের নেই। তিনি মধ্যপ্রদেশের মানুষ কে বলেছেন, আপনারা কোনো দল দেখে ভোট দেবেন না। শুধুমাত্র উন্নয়ন দেখেই ভোট দেবেন। আসলে কংগ্রেস দেশের সমস্থ জায়গায় হিন্দুদের দলিত, ব্রাহ্মণ ইত্যাদি নানা ভাগে ভেঙে দিচ্ছে। এই সমস্থ জাতির রাজনীতি থেকে বেরিয়ে এসে উন্নয়নের ভিত্তিতে রাজনীতি করার আহ্বান জানান।

#অগ্নিপুত্র

Tags

Related Articles

Close