নতুন খবর

“আমি রাহুল গান্ধীকে নেতা মনে করি না, উনি নেতা হওয়ার যোগ্য নন” : হংসরাজ ভরদ্বাজ, কংগ্রেস নেতা।


সামনে লোকসভা নির্বাচন যার জন্য দেশের বড়ো বড়ো দলগুলি প্রচারে নেমে পড়ছে। কংগ্রেস পার্টি ২০১৯ এ জয়ের মুখ দেখতে এবং রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী পদে বসানোর জন্য পুরো প্রচেষ্টা চালাচ্ছে। রাহুল গান্ধী হিন্দুদের মন জয় করার জন্য মন্দিরে মন্দিরে ভ্রমণ শুরু করেছে একইসাথে মুসলিমদের মন জয় করতে পার্টি RSS কে ব্যান করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে এর মধ্যে কংগ্রেস নেতা তথা দেশের পূর্ব আইনমন্ত্রী হংসরাজ ভরদ্বাজ রাহুল গান্ধীর উপর বড়ো মন্তব্য করে দিয়েছেন। হংসরাজ ভরদ্বাজ এর মত বড়ো কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নেতা মানতে অস্বীকার করেছেন। উনি বলেছেন রাহুল গান্ধী এখন নেতা হওয়ার যোগ্য নয়, আমি রাহুলকে নেতা মনে করি না।

হংসরাজ ভরদ্বাজ UPA আমলে আইনমন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছিলেন। উনি বলেছেন রাহুল গান্ধী এখন শিখছে, উনাকে আমি নেতা মনে করি না। ভরদ্বাজ এর মতে রাহুল গান্ধী এখন নেতা উপাধি পাওয়ার যোগ্যতা অর্জন করেননি। শুধু এই নয়, উনি বলেন রাহুল গান্ধী এখন একজন অবুঝ ব্যাক্তি। কংগ্রেসের উপর মন্তব্য করতে গিয়ে উনি বলেন পার্টি সাম্প্রদায়িকতার রাজনীতি করেছে।

এটা সত্য আর এই কারণেই কংগ্রেস ২০১৪ সালে ব্যার্থ হয়েছে। কংগ্রেস ধর্মের রাজনীতি করেছে এটা আমি অস্বীকার করি না। হংসরাজ ভরদ্বাজ রাহুল গান্ধীকে নেতা অস্বীকার করে কংগ্রেস পার্টিকে সাম্প্রদায়িক ও ধর্মের রাজনীতি করার পার্টি বলে অভিহিত করে দিয়েছেন। যদিও কংগ্রেসের বাকি নেতারা হংসরাজ ভরদ্বাজের সাথে একমত নয় তারা রাহুল গান্ধীকে পৃথিবীর সবথেকে যোগ্য নেতা বলেই মনে করেন।

মালিকারর্জুন খারগের মতো নেতারা ১৩৫ কোটি ভারতীয়কে নেতৃত্ব দেওয়ার জন্য রাহুল গান্ধীকে সবথেকে যোগ্য নেতা বলে দাবি করেছেন। সামনেই কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন এবং দেশে লোকসভা নির্বাচন এরমধ্যে হংসরাজ ভরদ্বাজ এর মত নেতাদের বিরোধী মন্তব্য রাহুল গান্ধীকে সমস্যা ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Tags

Related Articles

One Comment

Close