নতুন খবর

“ক্ষমতায় এলে সমস্থ শহরের নাম পরিবর্তন করে রাখা হবে ইসলামিক নাম” – আজম খান, সমাজবাদী পার্টির নেতা।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ তাদের কাজের মাধ্যমে বিরোধিদের মধ্যে উত্থালপাতাল ধরিয়ে দিয়েছেন। একদিকে রাহুল গান্ধী বিজেপির ক্রমবর্ধমান শক্তি দেখে এতটাই বিরক্ত হয়েছেন যে ক্ষমতায় এলে RSS কে ব্যান করার হুমকি দিয়েছেন। তেমনি উত্তরপ্রদেশে বিরোধিরা যোগী আদিত্যানাথের উপর চরম ক্ষোপ প্রকাশ করতে শুরু করে দিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ বিকাশের সাথে সাথে আরো একটা কাজ বেশ ভালোভাবেই চালাচ্ছেন তা হলো ভারতের পুরানো গৌরব ফিরিয়ে আনা। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ একের পর এক জেলা, শহরের পুরানো নাম ফিরিয়ে দিতে শুরু করেছেন এবং ইসলামিক নাম মুছে দিচ্ছেন।

এতে রীতিমত ক্ষেপে উঠেছে মুসলিম তোষণকারী পার্টিগুলি। জানিয়ে দি, সমাজবাদী পার্টির বড়ো নেতা আজম খান একটা বড়ো মন্তব্য করেছেন যা নিয়ে বিতর্ক শুরু হইয়ে গিয়েছেন। আজম খান বলেছেন,” উত্তরপ্রদেশের রামগড়ের নাম আজম গড় করতে হবে। এখন আমরা এই দাবি যোগী সরকারের কাছে করছি। সরকার না করলে আমরা যখন ক্ষমতায় এসব তখন নাম পরিবর্তন করে নেব।”

আজম খান বলেছনে যোগী আদিত্যানাথ একের পর এক স্থানের নাম পরিবর্তন করে চলেছে তাহলে আমাদের দাবি মেনে রামপুরের নাম পরিবর্তন করা হোক। আসলে যোগী সরকার যেভাবে স্থানের পুরোনো নাম ফিরিয়ে আনছেন তাতে বামপন্থী, কংগ্রেসের সাথে সাথে কিছু কট্টরপন্থী নেতাও ক্ষোপ প্রকাশ করছে। এই কট্টরপন্থী নেতারা নিজেদেরকে বাবর/গজনীর বংশধর মনে করে এবং এই নেতাদের দাবি ইসলামি নাম মুছে ফেলা অনুচিত।

শুধু এই নয়, সমাজবাদী পার্টির বাকি কিছু নেতা কার্যকর্তাদের দাবি যদি তারা ক্ষমতায় আসে তাহলে যোগী আদিত্যানাথকে যোগ্য জবাব দেবে। সমাজবাদী পার্টি ক্ষমতায় এলে সব জেলা,শহরগুলোর নাম পরিবর্তন করে ইসলামিক নাম রাখা হবে বলেও দাবি করেছে। একই সাথে যোগী আদিত্যানাথ যে শহর ও জেলার নাম পরিবর্তন করছেন সেগুলোর পুনরায় ইসলামিক নকম রাখা হবে।



24 Ghanta

24 Ghanta Live News

Tags

Related Articles

Close