নতুন খবর

টেট নিয়ে অস্বচ্ছতার অভিযোগ মাথা হেঁট হলো রাজ্য সরকারের।


আবার একবার রাজ্য সরকারের বিরুদ্ধে উঠল অস্বচ্ছতার অভিযোগ। এবার নাম উঠে এল রাজ্যের প্রাইমারী টিচার্স কাউন্সিলের। এবার অভিযোগ প্রাইমারী টিচার্স কাউন্সিলের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অস্বচ্ছতা হয়েছে বলে উঠলো অভিযোগ। জটিলতার মুখে পড়তে হবে রাজ্য সরকারকে। এর আগে ২০১২ সালে যখন পরীক্ষা হয়েছিল তখনও অভিযোগ উঠেছিল যে, অনিয়ম করা হয়েছে পরীক্ষায় তার জন্য রাজ্য সরকারকে ১ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছিল। এবার আবার ত্রুটি ধরা পড়ল ২০১৫ সালের পরীক্ষায়।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় ৩০লক্ষ পরীক্ষার্থী পরিক্ষায় বসেছিল ২০১৫ সালের পরিক্ষায়। এরপর পরিক্ষার ফল প্রকাশের পর পরীক্ষার্থীদের একাংশ দাবি করেন যে, ১৫০ নাম্বারের পরিক্ষায় ১১নম্বরের প্রশ্নের যে উত্তর দেওয়া হয়েছে মডেলে সেটা একদমই ভুল। তারপর তারা এর ভিত্তিতে মামলাও দায়ের করেন। আইনজীবি বিক্রম বন্দ্যোপাধ্যায়,  বিকাশ ভট্টাচার্য ও সুদীপ্ত দাশগুপ্ত পরীক্ষার্থীদের পক্ষ নিয়ে আদালতে মামলা লড়েন। তারা সাওয়াল করেন যে, প্রশ্নপত্র ভুলের জন্য প্রত্যেক পরীক্ষার্থীদের ১১ নাম্বার করে বাড়াতে হবে।

এরপর বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে এই প্রশ্ন গুলি খুটিয়ে দেখার দায়িত্ব দেয় আদালত। তারা সমস্ত প্রশ্ন গুলি দেখে আদালত কে জানায় যে, প্রাইমারী টেট পরিক্ষার প্রশ্নপত্রে ৬ টি প্রশ্ন ভুল ছিল।  তারপর আদালত বিশেষ কমিটি গঠন করে আলোচনা চালাচ্ছে। এবং আদালতের তরফে জানানো হয়েছে ৩ রা অক্টোবর এই তদন্তের রায় দেওয়া হবে।  এখন মামলাকারীরা সেই রায় এর দিকেই তাকিয়ে।
#অগ্নিপুত্র



24 Ghanta

24 Ghanta Live News

Tags

Related Articles

Close